এশিয়ান কাপ 2023:AFC Asian Cup-Schedule, ভারতের উত্তেজনাপূর্ণ যাত্রা: ম্যাচের তারিখ, সময়সূচী এবং গ্রুপ স্টেজ ওভারভিউ
1 min read

এশিয়ান কাপ 2023:AFC Asian Cup-Schedule, ভারতের উত্তেজনাপূর্ণ যাত্রা: ম্যাচের তারিখ, সময়সূচী এবং গ্রুপ স্টেজ ওভারভিউ

India’s Exciting Journey in the AFC Asian Cup 2023: Match Dates, Schedule, and Group Stage Overview

AFC এশিয়ান কাপ 2023 একেবারে কোণে(AFC Asian Cup-Schedule), ফুটবল উত্সাহীদের প্রতিশ্রুতি দিচ্ছে একটি রোমাঞ্চকর টুর্নামেন্ট যা তীব্র ম্যাচ এবং অবিস্মরণীয় মুহুর্তগুলিতে ভরা। কাতারে 12 জানুয়ারী, 2024-এ শুরু হওয়ার জন্য নির্ধারিত, প্রতিযোগিতাটি 10 ​​ফেব্রুয়ারী, 2024-এ ফাইনালের মাধ্যমে শেষ হবে৷ ভারতীয় ফুটবল অনুরাগীদের জন্য, এই ইভেন্টটি বিশেষ তাৎপর্য বহন করে কারণ ব্লু টাইগাররা মহাদেশীয় মঞ্চে তাদের প্রতিভা প্রদর্শনের জন্য প্রস্তুত হয়৷ .

ভারতের গ্রুপিং এবং যোগ্যতা:

AFC এশিয়ান কাপ 2023-এর ড্রতে, ভারত নিজেদেরকে শক্তিশালী প্রতিপক্ষ- অস্ট্রেলিয়া, সিরিয়া এবং উজবেকিস্তানের পাশাপাশি গ্রুপ B-এ স্থান পেয়েছে। এই গ্রুপিং ভারতীয় ফুটবল দলের জন্য একটি চ্যালেঞ্জিং কিন্তু উত্তেজনাপূর্ণ যাত্রার মঞ্চ তৈরি করে।
হংকংয়ের বিরুদ্ধে তাদের চূড়ান্ত বাছাইপর্বের খেলার আগে টুর্নামেন্টের জন্য ভারতের যোগ্যতা নিশ্চিত করা হয়েছিল। প্যালেস্টাইনের কাছে ফিলিপাইনের পরাজয় তাদের যোগ্যতা অভিযান শেষ হওয়ার আগেই ভারতের জায়গা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। ব্লু টাইগাররা, তবে, তাদের সমস্ত যোগ্যতার খেলা জিতে অসাধারণ ফর্ম প্রদর্শন করে, এএফসি এশিয়ান কাপের ধারাবাহিক সংস্করণের জন্য তাদের যোগ্যতা চিহ্নিত করে – ভারতীয় ফুটবলের জন্য একটি ঐতিহাসিক অর্জন।

ভারতের এএফসি এশিয়ান কাপের ইতিহাস:

আসন্ন টুর্নামেন্টটি 1964, 1984, 2011, এবং 2019 সালে তাদের পূর্ববর্তী অংশগ্রহণের সাথে এএফসি এশিয়ান কাপে ভারতের পঞ্চম উপস্থিতি চিহ্নিত করে। মহাদেশীয় প্রতিযোগিতায় ব্লু টাইগারদের সেরা ফিনিশ 1964 সালে যখন তারা রানার্স আপ পজিশন অর্জন করেছিল— ভারতীয় ফুটবলের ইতিহাসে একটি অর্জন।
গ্রুপ বি যুদ্ধ: ভারতের প্রতিপক্ষ এবং সময়সূচী:
13 জানুয়ারী, 2024-এ আহমেদ বিন আলি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি চ্যালেঞ্জিং ম্যাচ দিয়ে বি গ্রুপে ভারতের যাত্রা শুরু হয়। পরবর্তী গ্রুপ পর্বের ম্যাচগুলি নিম্নরূপ নির্ধারিত হয়েছে:


18 জানুয়ারী, 2024 – আহমদ বিন আলী স্টেডিয়ামে ভারত বনাম উজবেকিস্তান
23 জানুয়ারী, 2024 – আল বায়েত স্টেডিয়ামে ভারত বনাম সিরিয়া
টুর্নামেন্টে ভারতের অগ্রগতির জন্য প্রতিটি ম্যাচ গুরুত্বপূর্ণ সহ গ্রুপ পর্বের লড়াই তীব্র হওয়ার প্রতিশ্রুতি দেয়।

নকআউট পর্যায়ের সম্ভাবনা:

টুর্নামেন্টের বিন্যাস নির্দেশ করে যে প্রতিটি গ্রুপ থেকে বিজয়ী এবং রানার্স আপ, চারটি সেরা তৃতীয় স্থান অধিকারী দল সহ, রাউন্ড অফ 16-এ যাবে। ভারত যদি চূড়ান্ত 16-এ জায়গা নিশ্চিত করে, তাদের সময়সূচী এভাবে প্রকাশ করা হবে অনুসরণ করে:

AFC Asian Cup-Schedule

রাউন্ড অফ 16: 31 জানুয়ারি থেকে 2 ফেব্রুয়ারি, 2024
কোয়ার্টার ফাইনাল: ফেব্রুয়ারি 4-5, 2024
সেমিফাইনাল: 7-8 ফেব্রুয়ারি, 2024
ফাইনাল: ফেব্রুয়ারী 10, 2024
এই নকআউট পর্বের তারিখগুলি প্রতিযোগিতার সূচনাকে চিহ্নিত করে, দলগুলি ফাইনালে একটি লোভনীয় স্থানের জন্য লড়াই করে।

ভেন্যু স্পেকট্যাকেল: যেখানে অ্যাকশন প্রকাশ পায়:

AFC এশিয়ান কাপ 2023 কাতারের আটটি অত্যাধুনিক স্টেডিয়াম জুড়ে তার উত্তেজনা প্রদর্শন করবে। এই ভেন্যুগুলোর মধ্যে রয়েছে এডুকেশন সিটি স্টেডিয়াম, আল জানুব স্টেডিয়াম, জসিম বিন হামাদ স্টেডিয়াম, আল বায়েত স্টেডিয়াম, খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, আহমেদ বিন আলী স্টেডিয়াম, আল থুমামা স্টেডিয়াম এবং আবদুল্লাহ বিন খলিফা স্টেডিয়াম।

এই ভেন্যুগুলি, তাদের স্থাপত্যের উজ্জ্বলতা এবং অত্যাধুনিক সুবিধার জন্য পরিচিত, এশিয়ান ফুটবল ইতিহাসের ইতিহাসে তাদের নাম লেখার লক্ষ্যে দলগুলির জন্য যুদ্ধক্ষেত্র হিসাবে কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *